রবিবার, মার্চ ৩, ২০২৪
তরুপল্লবের সহযোগিতায় স্ট্যান্ডার্ড চার্টার্ডের ২ হাজার চারাগাছ রোপণ
তরুপল্লবের সহযোগিতায় স্ট্যান্ডার্ড চার্টার্ডের ২ হাজার চারাগাছ রোপণ

তরুপল্লবের সহযোগিতায় স্ট্যান্ডার্ড চার্টার্ডের ২ হাজার চারাগাছ রোপণ

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : September 26, 2022 | প্রকৃতি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সবুজায়ন প্রতিষ্ঠার অংশ হিসেবে ৮টি বিশেষ ও বিরল প্রজাতির ২ হাজার গাছের চারা রোপন করা হয়েছে দেশের বিভিন্ন স্থানে। এরমধ্যে সোনারগাঁও-এর হামদর্দ বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি চারাগাছ রোপন করা হয়েছে।  

দুই শতাধিক কর্মীর অংশগ্রহণে প্রায় ৫শ চারাগাছ রোপন করা হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্ট্যান্ডার্ড চার্টার্ডের কর্মীরা এ উদ্যোগে অংশগ্রহণ করেন। 

এ সময় স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব ক্লায়েন্ট কভারেজ, কর্পোরেট, কমার্শিয়াল অ্যান্ড ইনস্টিটিউশনাল ব্যাংকিং এনামুল হক; ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব কনজিউমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং সাব্বির আহমেদ; হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী; তরুপল্লব-এর জেনারেল সেক্রেটারি মোকাররম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের বৃক্ষরোপন কর্মসূচীতে ছিল, পুষ্টি গুণসম্পন্ন গাছের চারা রোপন, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখতে পারে এরূপ গাছের চারা রোপন, মূল্যবান কাঠ পাওয়া যাবে এরূপ গাছের চারা রোপন, দুর্লভ প্রজাতির গাছের চারা রোপন এবং সৌন্দর্যবর্ধন করবে এরূপ গাছের চারা রোপন।  

তরুপল্লবের সহযোগিতায় ২০২১ সালেও ১,৬০০ চারাগাছ রোপন করে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এছাড়া চলতি বছরের আগস্টে ব্যাংকটি তাদের সকল অফিস স্পেস ও শাখায় বিদ্যুৎ ব্যবহার ও খরচ কমানোর লক্ষ্যে ‘এ্যাম্ব্রেসিং সাসটেইনেবিলিটি চ্যালেঞ্জ’ ছিল তাদের গ্রহণকৃত উদ্যোগগুলোর মধ্যে অন্যতম। ব্যাংকের কর্মীদের পরিবেশের সুরক্ষা নিশ্চিতে, জীবনযাত্রার মানোন্নয়নে এবং দেশকে বিশ্বদরবারে পরিবেশ-বান্ধব হিসেবে প্রতিষ্ঠায় উত্সাহিত করা ছিল তাদের লক্ষ্য।