সোমবার, জুলাই ১৫, ২০২৪
প্রাথমিকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির অবনমন হতে পারে
প্রাথমিকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির অবনমন হতে পারে

প্রাথমিকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির অবনমন হতে পারে

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : October 13, 2023 | শিক্ষাঙ্গন

প্রধান শিক্ষক পদে পদোন্নতি পাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আচরণ বা কাজ সন্তোষজনক না হলে ও কর্মদক্ষতা অর্জনের সম্ভাবনা না থাকলে ১ বছরের মধ্যে তাদের আগের সহকারী শিক্ষক পদে অবনমন দিতে পারবে কর্তৃপক্ষ।

টাঙ্গাইলের মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ২০২ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দিয়ে জারি করা প্রজ্ঞাপনে এমন তথ্য দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, প্রধান শিক্ষক পদে এক বছর শিক্ষানবিশ হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকরা বিবেচিত হবেন। এসময় তাদের আচরণ সন্তোষজনক হলে তাদের চাকরি স্থায়ী হবে। আর তা না হলেও কর্তৃপক্ষ তাদের সহকারী শিক্ষক পদে ফেরত পাঠাতে পারবেন।

জানা গেছে, সোমবার পদোন্নতি প্রাপ্তদের তালিকায় মির্জপুর উপজেলার ৭৩ জন, সখিপুর উপজেলার ৫৫ জন, ধনবাড়ী উপজেলার ৩৭ ও বাসাইল উপজেলার ৩৮ জন সহকারী শিক্ষক রয়েছেন। পদোন্নতি প্রাপ্তদের আগামী ১৫ অক্টোবরের মধ্যে টাঙ্গাইল জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগদান করতে হবে। যোগদানে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে বিবেচিত হবেন। একইসঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে। যোগদানের দুই কার্যদিবসের মধ্যে এ শিক্ষকদের পদায়ন করা হবে। চলতি দায়িত্ব বা ভারপ্রাপ্ত হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকদেরকে কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

 

আরো দেখুন: প্রাথমিক শিক্ষকদের জন্য হচ্ছে অনলাইন বদলি প্রক্রিয়া

 

প্রতিষিদ্ধ/এমএ/শিক্ষা