রবিবার, মার্চ ৩, ২০২৪
ভিন্ন নামে নিবন্ধনের আবেদন করলো জামায়াত
ভিন্ন নামে নিবন্ধনের আবেদন করলো জামায়াত

ভিন্ন নামে নিবন্ধনের আবেদন করলো জামায়াত

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : October 26, 2022 | রাজনীতি

নিবন্ধনের যতগুলো রিকোয়ারমেন্ট আছে সব পূর্ণ করে নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য আবেদন করেছে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে নতুন একটি রাজনৈতিক দল। ২৬ অক্টোবর দুপুরে নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে বিডিপি পার্টির জেনারেল সেক্রেটারি মো. কাজী নিজামুল হক স্বাক্ষরিত আবেদনপত্র জমা দেওয়া হয়। আবেদনের সঙ্গে ইসির শর্ত সংক্রান্ত যাবতীয় তথ্য সংযুক্তি আকারে দেওয়া হয়েছে।  তবে উচ্চ আদালতের রায়ে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর নেতৃত্বে থাকা ব্যক্তিদের সমন্বয়ে দলটি গঠিত হয়েছে বলেও জানা গেছে ।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামায়াত নেতাদের সমন্বয়ে বিডিপি গঠনের অভিযোগ অস্বীকার করেছেন নিবন্ধন প্রত্যাশি দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।
 নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেন, কমিশনের শর্ত পূরণ করে ভিন্ন নামে জামায়াত ইসির নিবন্ধন পেতে পারে। ‘দলের মধ্যে যদি কোন যুদ্ধাপরাধী না থাকে এবং তাদের গঠনতন্ত্র যদি সংবিধানের সঙ্গে বিরুদ্ধে না হয়, তাহলে শর্ত পূরণ করে ভিন্ন নামে তাদের নিবন্ধন পেতে কোনো বাধা নেই।’
আনোয়ারুল বলেন, আমরা নির্বাচন কমিশনে নিবন্ধিত হবো এবং রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত হবো বলে কমিশনের কাছে আশা করছি। আমার দলের জেনারেল সেক্রেটারি মো. কাজী নিজামুল হক। আমাদের দলের নাম বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি)। আমাদের সঙ্গে বহু সংখ্যক নতুন প্রজন্ম আছে। এখানে কোনো যুদ্ধাপরাধী নেই। জামায়াতের সঙ্গেও আমাদের কোনো সম্পর্ক নেই। আমি এখন কিছু বলতে চাই না। পরে বিষয়টি আমরা পরিষ্কার করবো।
তিনি বলেন, বিভিন্নভাবে আমরা দলের কর্মী ও সদস্য সংগ্রহ করেছি। এখানে অন্য কোনো দলের লেজুড়বৃত্তি বা সহযোগিতা আমরা প্রত্যাশা করি না। এখন যদি কেউ আমাদের কোনো দলের সঙ্গে সংশ্লিষ্ট করে ফেলে সেখানে আমাদের কিছু বলার নেই। 
আনোয়ারুল বলেন, দেশের সংবিধান মেনে আমরা রাজনীতিতে এসেছি। সংবিধানের প্রতিটি শব্দকে আমরা সম্মান করি এবং সেটা লালন করেই আমরা রাজনীতি করি। মুক্তিযুদ্ধের পরের প্রজন্ম নিয়েই আমরা দল গঠন করেছি।
 


পূর্বের সংবাদ
পরের সংবাদ