বুধবার, জুন ১২, ২০২৪
বিজয় দিবসে বিটিইএ‘র রিভার ট্যুরিজম ফেস্ট
বিজয় দিবসে বিটিইএ এর রিভার ট্যুরিজম ফেস্ট

বিজয় দিবসে বিটিইএ‘র রিভার ট্যুরিজম ফেস্ট

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : December 03, 2022 | পর্যটন

এবারের বিজয় দিবস উপলক্ষে বিটিইএ এবং এফসিটিসি আয়োজিত রিভার ট্যুরিজম ফেস্ট ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে ।  কর্মজীবনের ক্লান্তি ঘুচাতে Bangladesh Tourism Explorer's Association -BTEA ও Festive and Cultural Tourism Consortium - FCTC এর এই অনন্য উদ্যোগ। 

প্রতিবছর নৌ-ভ্রমন এর মাধ্যমে বিটিইএ আয়োজন নদীর সাথে সারাদিন সখ্যতা ও ভাব-বিনিময়ের আয়োজন করে। বাংলাদেশ নদীমাতৃক দেশ। শাখা-প্রশাখাসহ প্রায় ৩১০ টি নদ-নদী বিপুল জলরাশি নিয়ে ২৪,১৪০ কিলোমিটার জায়গা দখল করে দেশের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে। আমাদের সকল জনপদ নদীকে কেন্দ্র করেই গড়ে উঠেছে। নদীর সাথে আমাদের শিকড়ের সম্পর্ক। কিন্তু প্রচন্ড নগরায়নের চাপে আমরা ধীরে ধীরে নদী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছি। 
দখল আর দূষণের কারণে আমাদের বেশিরভাগ নদী আজ জড়াগ্রস্থ। আমাদের আগামী প্রজন্ম হয়ে যাচ্ছে শিকড় ছিন্ন। আর তাই ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজমের ক্ষুদ্র প্রয়াস “৩য় নদী পর্যটন উৎসব”।

এই উৎসবে পরিবার পরিজন বা বন্ধুবান্ধব প্রিয়জনকে নিয়ে নদীতে সময় কাটানোর আয়োজন হবে। অনুষ্ঠানগুলো সাজানো হয় পরিবার বান্ধব করে। যেখানে শিশুদের জন্য থাকবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নানা ধরণের শিশুতোষ খেলার আয়োজন। থাকবে পরিবারভিত্তিক খেলা, পাপেট শো, দেশীয় খাবার ও পণ্যের ছোট মেলা, বাউল গান, পুতুল নাচ ও ব্যান্ড সঙ্গীতের আয়োজন।