রবিবার, মার্চ ৩, ২০২৪
বেতন পেতে দেরি হলে জরুরি সময়ে টাকা দিবে বাংলাদেশ ফাইন্যান্স
বেতন পেতে দেরি হলে জরুরি সময়ে টাকা দিবে বাংলাদেশ ফাইন্যান্স

বেতন পেতে দেরি হলে জরুরি সময়ে টাকা দিবে বাংলাদেশ ফাইন্যান্স

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : January 24, 2023 | অর্থনীতি

প্রাইভেট সেক্টরের কর্মকর্তাদের জন্য বেতনের বিপরীতে অগ্রিম আর্থিক সেবা পেতে বাংলাদেশ ফাইন্যান্সের সঙ্গে চুক্তি করেছে এসএম ফিনটেক। এই চুক্তির ফলে মাসের যে কোন সময়ে জরুরি প্রয়োজনে কারও টাকা লাগলে দাদন ব্যবসায়ী বা সুদে কারবারীর নিকট থেকে চড়া সুদে টাকা ধার নেয়ার দরকার হবে না।

এমনকি সম্মান নষ্ট করে কোন আত্মীয়র কাছে টাকা ধারের প্রয়োজনও পড়বে না! তার পরিবর্তে মাসের ঠিক যে কয়দিন কাজ করেছেন তার পারিশ্রমিক অগ্রিম পেয়ে যাবেন তিনি। বাংলাদেশ ফাইন্যান্সের সরবরাহকারী সেবাটির কারিগরী সহযোগিতায় থাকবে এসএম ফিনটেক।

সেবা প্রদানের প্রক্রিয়াটি সম্পন্ন করবে ‘মাইনে’ নামক একটি অ্যাপভিত্তিক প্লাটফর্ম। ২৩ জানুয়ারি রাজধানীর দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ ও এসএম ফিনটেকের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ সিকদার।

চুক্তির উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছাতে এই চুক্তি সহযোগিতা করবে; পাশাপাশি ব্যাপক সংখ্যক গ্রাহককে ব্যাংকিং এর আওতায় আনার মাধ্যমে সময় ও খরচ সাশ্রয় হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মোঃ সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স মোহাম্মদ কোহিনুর হোসেন, চিফ রিস্ক অফিসার সুমন কুমার কুন্ডু প্রমুখ।

প্রতিষিদ্ধ/এফএ/ওএন