বুধবার, জুন ১২, ২০২৪
১০ ব্যবসায়ীকে অ্যাওয়ার্ড প্রদান করলো এফবিসিসিআই
১০ ব্যবসায়ীকে অ্যাওয়ার্ড প্রদান করলো এফবিসিসিআই

১০ ব্যবসায়ীকে অ্যাওয়ার্ড প্রদান করলো এফবিসিসিআই

প্রতিষিদ্ধ ডেস্ক
প্রকাশের সময় : March 14, 2023 | শীর্ষবিন্দু

দেশের অগ্রগতিতে ব্যবসায়ীদের অবদানকে স্বীকৃতি দিতে করতে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করেছে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

সোমবার (১৩ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআইয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত ৩ দিন ব্যাপি বাংলাদেশ বিজনেস সামিটের সমাপনী অনুষ্ঠানে নির্বাচিত ব্যাক্তিদের হাতে এ পুরষ্কার তুলে দেয়া হয়। অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় ৫টি ক্যাটাগরিতে মোট ১০টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে এ অ্যাওয়ার্ড দেয় এফবিসিসিআই। এর মধ্যে বিজনেস লিডারশিপ ক্যাটাগরিতে ২ জন, শিল্প, বাণিজ্য, সেবা এবং কৃষি ও কৃষি বাণিজ্যে ৪, তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে ১, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ক্যাটাগরিতে ২ এবং নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে ১ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পরে জুরি বোর্ডের বিশেষ ক্যাটাগরিতে আরো ২ জনকে সম্মানিত করা হয়।

বিজনেস লিডারশিপ ক্যাটাগরিতে এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান ও বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলসের (বিএসআরএম) চেয়ারম্যান আলী হোসাইন আকবর আলী। দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য শিল্পে অলিম্পিকের ব্যবস্থাপনা পরিচালক মুবারক আলী, কৃষি ও কৃষি বাণিজ্যে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

সেবা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি। বাণিজ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশীদ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা ক্যাটাগরিতে ক্রিয়েশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল করিম মুন্না, ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফিউস সামি আলমগীর। নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে কারিগরের ম্যানেজিং পার্টনার তানিয়া ওয়াহাব এবং তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান অ্যাওয়ার্ড পেয়েছেন।

এছাড়াও জুরি বোর্ডের বিশেষ সম্মাননা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুর রহমান এবং ঐতিহ্য ও কারুশিল্প গবেষক মালেকা খান। এছাড়াও এফবিসিসিআইয়ের আজীবন সম্মাননা পেয়েছেন প্রখ্যাত সংগীত শিল্পী সাবিনা ইয়সামিন ও বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে রপ্তানি বৃদ্ধি এবং কর্মসংস্থান তৈরিতে যারা বিশেষ অবদান রেখেছেন তাদেরকে সম্মানিত করতে আমারা অ্যওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করেছি। সম্প্রতি সরকার ব্যবসায়ী ও উদ্যোক্তাদের সহায়তার জন্য জাতীয় শিল্পনীতি ২০২৩ প্রণয়ন করেছে বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি ও বিনিয়োগ খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, এফবিসিসিআইয়ের সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, সালাউদ্দিন আলমগীর, মো. হাবীব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান রাজসহ প্রমুখ উপস্থিত ছিলেন।