রবিবার, মার্চ ৩, ২০২৪
আইপিডিসি সম্মাননা পেলেন যে ৯  শিক্ষক 
আইপিডিসি সম্মাননা পেলেন যে ৯  শিক্ষক 

আইপিডিসি সম্মাননা পেলেন যে ৯  শিক্ষক 

প্রতিষিদ্ধ ডেস্ক
প্রকাশের সময় : March 17, 2023 | গণযোগাযোগ ও গণতন্ত্র

চতুর্থবারের মতো ‘আইপিডিসি প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২’ প্রদান করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড । রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রিটি হলে বর্ণঢ্য এক আয়োজনের মধ্য দিয়ে দেশের কীর্তিমান ৯ জন শিক্ষকদের এই সম্মাননা প্রদান করা হয়।

প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২-এর মনোনয়ন গ্রহণ শুরু হয় গত ৫ অক্টোবর ২০২২ তারিখে । অনলাইন-অফলাইনে সারাদেশ থেকে প্রাথমিক পর্যায়ের ২০১ জন এবং মাধ্যমিক পর্যায়ের ১,৫৭৮ জনসহ মোট ১,৭৭৯ টি মনোনয়নত্র জমা পড়ে। যাদের মধ্য থেকে ৯জন শিক্ষককে জুরি বোর্ডের সিদ্ধান্তে ‘প্রিয় শিক্ষক’ সম্মাননা প্রদানের জন্য নির্বাচিত করা হয়।

আরো পড়ুন: ৭০ নারী পেলেন বাজুসের উইমেন অ্যাওয়ার্ড

সম্মাননা প্রাপ্ত শিক্ষকগণ হলেন, কক্সবাজার-এর ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের সিনিয়র শিক্ষক নূরুল ইসলাম, লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: তউহিদুল ইসলাম সরকার, গাইবান্ধা-এর তালুক জামিরা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: জহুরুল হক চৌধুরী, চট্টগ্রাম-এর মোস্তফা বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক জন্নাত আরা বেগম, দিনাজপুর-এর ঈদগাহ বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফজলুর রহমান, বগুড়ার বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা: ফৌজিয়া হক বীথি, মৌলভীবাজার দাসের বাজার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাস, রাজশাহীর ধাদাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা খাতুন, মৌলভীবাজার  ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচাৰ্য্য।

 প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শামসুল আলম এ সম্মাননা প্রদান করেন। এছাড়া ঢাকার কয়েকটি শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, ইউনিভার্সিটি) গণ্যমান্য শিক্ষকমন্ডলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলামসহ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্টরা এতে অংশ নেন।