বুধবার, জুন ১২, ২০২৪
কোন্দল সৃষ্টির অভিযোগে সাবেক বাজুস সভাপতি দোলন বহিস্কার
বাজুসের সাবেক সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক খান দোলন।

কোন্দল সৃষ্টির অভিযোগে সাবেক বাজুস সভাপতি দোলন বহিস্কার

প্রতিষিদ্ধ ডেস্ক
প্রকাশের সময় : April 12, 2023 | বাংলাদেশ

বাজুসের সাবেক সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক খান দোলনকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সকল দায়িত্বশীল পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল) একটি জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় বাজুসের কার্যনির্বাহী কমিটি।

বাজুসের সহকারী মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) মো. তানভীর আহমেদের স্বাক্ষর করা চিঠিতে বলা হয়েছে, কার্যনির্বাহী কমিটির জরুরি সভা বাজুস কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে বাজুস কার্যনিবাহী কমিটির সদস্য ও সাবেক সভাপতি দোলনকে বাজুসের দায়িত্বশীল সকল পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে দোলনকে বহিষ্কার চেয়ে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের কাছে চিঠি দেন সংগঠনের নেতারা। চিঠিতে বলা হয়, দোলন সোনা চোরাচালানের মূল হোতা হিসেবে বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার নজরদারিতে রয়েছেন। এছাড়াও তিনি সংগঠনের ভেতর কোন্দল সৃষ্টির পাঁয়তারাও করছেন।

পাশাপাশি বাজুসের সুনাম ক্ষুণ্ন করে আর্থিক কেলেঙ্কারিতেও জড়িয়ে পড়েছেন তিনি। ক্ষমতার অপব্যবহার করে সুবিধা গ্রহণ, বিভিন্ন পার্টির কাছ থেকে ঋণ গ্রহণ করে পরিশোধ না করা, দায়িত্ব যথাযথভাবে পালন না করা, সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টিসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগও করা হয় দোলনের বিরুদ্ধে।