সোমবার, জুলাই ১৫, ২০২৪
ইচ্ছার বিরুদ্ধে পাত্র দেখতে যাওয়ায় ছাত্রীর কাণ্ড
রাণীনগর থানা। নওগাঁ

ইচ্ছার বিরুদ্ধে পাত্র দেখতে যাওয়ায় ছাত্রীর কাণ্ড

নওগাঁ প্রতিনিধি
প্রকাশের সময় : April 25, 2023 | দুর্ঘটনা

মা ও নানা বিয়ের জন্য পাত্র দেখতে যাওয়ায় নিজ বাড়িতে আত্মহত্যা করে নওগাঁর রাণীনগরের অষ্টম শ্রেণির গুলশানা আক্তার (১৩)। এ ঘটনায় দুপুরে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নওগাঁ সদর ইউনিয়নের সিংড়াডাঙ্গা গ্রামের সৌদি প্রবাসী গুলজার হোসেনের মেয়ে গুলশানা আক্তার (১৩)। সে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ছিল। পুলিশ ও স্থানীয়রা জানায়, গুলশানার এক ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কটি তার পরিবার মেনে না নিয়ে অন্যথায় বিয়ের জন্য বেশকিছু দিন ধরে চাপ দিয়ে আসছিল। তার প্রেক্ষিতেই গুলশানার মা ও নানা সোমবার (২৪ এপ্রিল) সকালে সকালে তাকে বাড়িতে রেখে নওগাঁ শহরে তার জন্য একটি পাত্র দেখতে যান। তারা পাত্রের বাড়িতে পৌঁছানোর আগেই গুলশানা ঘরের তীরের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন।

পরে পরিবারের অন্য সদস্যরা গুলশানাকে ঝুলন্ত দেখতে পায়। এদিকে স্থানীয়দের সহযোগিতায় গুলশানাকে ঝুলন্ত অবস্থায় নামিয়ে চিকিৎসার জন্য রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নওগাঁ সদর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মৃত্যুর সঠিক কারণ জানতে ময়না তদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় গুলশানার পরিবারের পক্ষ থেকে থানায় ইউডি মামলা দায়ের করেছেন। আমরা প্রাথমিকভাবে জেনেছি প্রেমের সম্পর্ক পরিবার মেনে না নিয়ে অন্য জায়গায় বিয়ে দিতে চাইলে সে আত্মহত্যা করে।