সোমবার, মে ২০, ২০২৪
চট্টগ্রামে ঘাসফুলের চারা বিতরণ ও বৃক্ষরোপন 
চট্টগ্রামে ঘাসফুলের চারা বিতরণ ও বৃক্ষরোপন 

চট্টগ্রামে ঘাসফুলের চারা বিতরণ ও বৃক্ষরোপন 

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : July 13, 2023 | প্রকৃতি

সামাজিক বনায়ন কর্মসূচীর আওতায় জেলা প্রশাসনের আহবানে ২০২৩ সালে জেলায় ২৩লক্ষ বৃক্ষরোপন কার্যক্রমের অংশ হিসেবে ঘাসফুল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের সহায়তায় ১২ জুলাই বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম বন্দর থানার মধ্য হালিশহর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা প্রাঙ্গণে তিনটি গাছের চারা রোপনের মাধ্যমে সংস্থার বৃক্ষরোপন ও চারা বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জনাব হুছাইন মুহাম্মাদ (সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট,এনজিও সেল, জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রাম)।

কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রী) এর অধ্যক্ষ জনাব মুহাম্মদ বদিউল আলম রিজভি, ঘাসফুল এর সহকারি পরিচালক শামসুল হক, প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সৈয়দ মামুনুর রশীদ, পিসি সমন্বয়কারী সিরাজুল ইসলাম, শাখা ব্যবস্থাপক সরফরাজ চৌধুরীসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় ব্যক্তিবর্গ।


উল্লেখ্য ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সহায়তায় ঘাসফুল চট্টগ্রাম মহানগরী ও হাটহাজারী উপজেলার মোট ৩৯টি শিক্ষা, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের আঙিনায় পাঁচ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করা হয়। চারা বিতরণ ও বৃক্ষরোপণ কার্যক্রমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষক, শিক্ষার্থী ও ঘাসফুল এর সমৃদ্ধি সমন্বয়কারী মোহাম্মদ আরিফ, রিদোয়ান, ঘাসফুল কর্মী রাজীব দে, সংশ্লিষ্ট শাখা/প্রকল্প কর্মকর্তাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ঘাসফুল দীর্ঘ ২৩ বছর ধরে চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় সামাজিক বনায়ন কার্যক্রমের আওতায় ফলজ, বনজ ও ওষধি গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করে আসছে।