রবিবার, মার্চ ৩, ২০২৪
নতুন শিক্ষাক্রমে প্রশিক্ষক নিয়োগের আবেদন শুরু
নতুন শিক্ষাক্রমে প্রশিক্ষক নিয়োগের আবেদন শুরু

নতুন শিক্ষাক্রমে প্রশিক্ষক নিয়োগের আবেদন শুরু

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : September 22, 2023 | শিক্ষাঙ্গন

২০২৪ সাল থেকে ৮ম ও ৯ম শ্রেণীতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন শুরু হবে। উক্ত শিক্ষাক্রম বাস্তবায়নে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে। এতে প্রশিক্ষক হতে আগ্রহী শিক্ষক ও উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজারদের আবেদন নেয়া প্রক্রিয়া শুরু হয়েছে।

২১ সেপ্টেম্বর থেকে জেলাপর্যায়ের প্রশিক্ষক হতে শিক্ষক ও উপজেলা একাডেমিক সুপারভাইজারদের আবেদন গ্রহণ করা শুরু হয়েছে। জেলাপর্যায়ের প্রশিক্ষক হতে ২১ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন তারা।

অন্যদিকে উপজেলা পর্যায়ের প্রশিক্ষক হতে ২৫ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন। ইএমআইএসের ওয়েবসাইট ব্যবহার করে আবেদন করা হবে।

বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম। এ বিষয়ে মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদেরও জানানো হয়েছে। স্কিমের জারি করা আদেশটি বৃহস্পতিবার প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

আদেশে বলা হয়, আবেদন প্রক্রিয়া সম্পূর্ণরূপে অনলাইনে সম্পন্ন করা হবে। প্রশিক্ষক হতে আগ্রহী সংশ্লিষ্ট শিক্ষক বা অ্যাকাডেমিক সুপারভাইজারকে ইএমআইএসের ওয়েবসাইটে ‘এনসিএফ প্রশিক্ষকদের জন্য আবেদন ফরম’ লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

 

আরো পড়ুন: স্ত্রীর কিডনীতে জহিরুলের নতুন জীবন

 

প্রতিষিদ্ধ/ওএফ