বুধবার, জুন ১২, ২০২৪
বাংলাদেশ ফাইন্যান্সকে দ্বিতীয়বারের মতো স্বীকৃতি দিলো বিআইবিএম
বাংলাদেশ ফাইন্যান্সকে দ্বিতীয়বারের মতো স্বীকৃতি দিলো বিআইবিএম

বাংলাদেশ ফাইন্যান্সকে দ্বিতীয়বারের মতো স্বীকৃতি দিলো বিআইবিএম

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : October 01, 2023 | বাণিজ্য

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট-বিআইবিএম থেকে দ্বিতীয়বারের মতো স্বীকৃতি গ্রহণ করলো বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ এ পুরস্কার গ্রহণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স- মো. কোহিনুর হোসেন।

ঢাকার মিরপুরের বিআইবিএম অডিটোরিয়ামে শনিবার বিকেলে আয়োজিত সাসটেইন্যাবিলিটি রেটিংপ্রাপ্ত  ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফজলে কবির এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, শরিফা খান। অনুষ্ঠানটির সহ-আয়োজক প্রতিষ্ঠান দ্য জার্মান এজেন্সি ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন বা জিআইজেড বাংলাদেশ। এই তালিকায় বেসরকারি খাতের সেরা ৭ ব্যাংককে এবং সেরা চার আর্থিক প্রতিষ্ঠানকে টেকসই মানের স্বীকৃতি দেয়া হয়।  

টেকসই কোর ব্যাংকিং সূচকের মধ্যে প্রতিষ্ঠানের ঋণের মান, মূলধন পরিস্থিতি, সিএসআর, রুরাল ব্যাংকিং কার্যক্রমকে বিবেচনায় নিয়ে গেলো ২৯ আগস্ট বাংলাদেশ ব্যাংক এ পুরস্কার দেয়। এ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের বিবেচনাকে নিয়ামক ধরে পুরস্কার দেয়া হয়েছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মো. সাজ্জাদুর রহমান ভুইয়াসহ অন্যরা।

 

প্রতিষিদ্ধ/এমএ