রবিবার, এপ্রিল ২১, ২০২৪
পিছিয়ে গেল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা
পিছিয়ে গেল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

পিছিয়ে গেল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : November 09, 2023 | শিক্ষাঙ্গন

বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে আগামী ২৪ নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি পেছানো হয়েছে।

আগামী ১ ডিসেম্বর এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বুধবার (৮ নভেম্বর) রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানান।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, আসন্ন জাতীয় নির্বাচনের আগেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত আগেই নেয়া হয়েছিল। সে অনুযায়ী প্রথম ধাপে পরীক্ষা ২৪ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা পিছিয়ে দেয়া হলো।

সকল তাৎক্ষণিক খবর পেতে ফলো করুন আমাদের পেজ

গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ধাপে আবেদনের শেষ সময় ছিল ২৪ মার্চ। প্রথম ধাপে আবেদন জমা পড়ে ৩ লাখ ৬০ হাজার ৭০০টি।

দ্বিতীয় ধাপে ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদনের শেষ সময় ছিল ১৪ এপ্রিল। দ্বিতীয় ধাপে আবেদন করেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন।

১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এ ধাপে আবেদন শেষ হয় গত ৮ জুলাই। তৃতীয় ধাপে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৪০ হাজারের কিছু বেশি।

আরো পড়ুন:

সর্বোচ্চ বয়স ৩৫ রেখে শিক্ষক নিবন্ধনের আবেদন শুরু

 

প্রতিষিদ্ধ/এমএম