সোমবার, জুলাই ১৫, ২০২৪
শিক্ষকদের সম্মানে প্রতিষ্ঠান খোলা রেখে র‌্যালি-সেমিনার করার নির্দেশ
শিক্ষকদের সম্মানে প্রতিষ্ঠান খোলা রেখে র‌্যালি-সেমিনার করার নির্দেশ

শিক্ষকদের সম্মানে প্রতিষ্ঠান খোলা রেখে র‌্যালি-সেমিনার করার নির্দেশ

প্রতিষিদ্ধ প্রতিবেদক
প্রকাশের সময় : September 26, 2023 | শিক্ষাঙ্গন

আগামী ৫ অক্টোবর ‘বিশ্ব শিক্ষক দিবস’। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সেদিন খোলা রাখতে হবে। সাবেক-বর্তমান শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও অংশীজনদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও সেমিনার করতে হবে।

শিক্ষার্থী ও সমাজের নানান শ্রেণি-পেশার মানুষের মধ্যে যাতে শিক্ষকদের প্রতি সম্মান-শ্রদ্ধাবোধ বাড়ে, সেজন্য র‌্যালি-সভা-সেমিনার থেকে সচেতনতা তৈরিতে কাজ করতে হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষকে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সেবা শাখার সহকারী সচিব মো. মনিরুল ইসলাম মিলনের সই করা আদেশ থেকে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানে নিজ উদ্যোগে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সবার শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির জন্য সচেতনতা তৈরিতে প্রাক্তন এবং বর্তমান শিক্ষক, শিক্ষার্থীসহ অংশীজনদের অংশগ্রহণে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে র‌্যালি, আলোচনা সভা, সেমিনারের ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আদেশে এ সিদ্ধান্ত বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

আরো দেখুন: প্রভাব খাটিয়ে চাঁদপুরে ২ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করলেন শিক্ষামন্ত্রী

 

প্রতিষিদ্ধ/ওএফ